করোনা মহামারির মধ্যে অনলাইন প্লাটফর্মে পরিচয় থেকে বন্ধুত্বের সূত্রপাত। ধীরে ধীরে সেটিই গড়ায় প্রেমের সম্পর্কে। আর এই প্রেমের টানেই এবার ভারতের পশ্চিমবঙ্গের বাঙ্গালী এক যুবকের কাছে ছুটে এসেছেন ফ্রান্সের এক নারী।

বৃহস্পতিবার (২৮ জুলাই) এমন তথ্যই জানিয়েছে আনন্দবাজারসহ ভারতের একাধিক সংবাদমাধ্যম। প্রেমের টানে ভারতে ছুটে আসা ফ্রান্সের ওই নারীর নাম প্যাট্রিসিয়া ব্যারোটা। পশ্চিমবঙ্গের হুগলির পাণ্ডুয়ার বাসিন্দা কুন্তল ভট্টাচার্যের কাছে এসেছেন তিনি।

যদিও আনুষ্ঠানিকভাবে এখনও বিয়ে হয়নি তাদের। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, পেশাগত কারণে আগে রাজধানী দিল্লিতে থাকতেন পাণ্ডুয়ার সারদা পল্লির বাসিন্দা কুন্তল ভট্টাচার্য। করোনা মহামারি কারণে লকডাউনের সময় পাণ্ডুয়ায় চলে আসেন তিনি।

তবে দিল্লিতে থাকার সময়ই কুন্তলের সঙ্গে অনলাইনে পরিচয় হয় ফরাসি নারী প্যাট্রিসিয়ার। এরপর নেটমাধ্যমেই কথা বলা, ভিডিও কলিং থেকে সেই সম্পর্ক আরও গাঢ় হয়। সম্প্রতি নয়াদিল্লি পৌঁছে কুন্তলকে চমকে দেন প্যাট্রিসিয়া।

কুন্তল বলেন, ‘প্যাট্রিসিয়া আমাকে ফোন করে দিল্লিতে আসার কথা জানায়। আমিও বললাম, পরের ফ্লাইটে করে কোলকাতায় চলে এসো।’ ওই কথামতো দিল্লি থেকে প্লেনে করে কোলকাতা পৌঁছান প্যাট্রিসিয়া।

কুন্তলও সময় মতো কোলকাতা বিমানবন্দরে পৌঁছে বান্ধবীকে সঙ্গে করে পাণ্ডুয়া নিয়ে আসেন। কুন্তল জানান, আপাতত পাণ্ডুয়ায় তার পরিবারের সঙ্গেই রয়েছেন প্যাট্রিসিয়া। এখনও সামাজিক নিয়ম মেনে বিয়ে হয়নি তাদের। তবে লিভ-ইন করছেন তারা।